মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Logo দি,জে.এ কর্পোরেশনের পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন -জয়নাল আবেদীন Logo বাঁশখালী ছনুয়া ইউনিয়নে তিন’শ পরিবারকে নগদ অর্থ সহায়তা Logo পবিত্র ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন-শাহাজাদা নুরুল আবছার চিশতি Logo ক্যান্সার রোগীকে আর্থিক অনুদান দিল প্রবাসী মানব কল্যাণ ফাউন্ডেশন Logo বাঁশখালী ছনুয়া ইউনিয়নে ১৭৮১ পরিবারের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ Logo ২৩ জুলাই থেকে কঠোর লকডাউন, বন্ধ থাকবে গার্মেন্টসহ সকল শিল্পপ্রতিষ্ঠান Logo যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁশখালী প্রেস ক্লাবের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত: Logo নেইমারকে শান্তনা দিয়ে যা বলেলেন মেসি Logo ৫৩ বছর পর চ্যাম্পিয়ন ইতালি Logo পবিত্র ঈদুল আজহার গুরত্ব ও তাৎপর্য-আহমেদ কবির

করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে বগুড়ায় বদলি

নিউজ ডেস্ক : / ৫৬ বার পঠিত
সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ জানুয়ারি মারা যাওয়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিককে অন্যত্র বদলির আদেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই চিকিৎসককে বগুড়া ২৫০ শয্যা মোহাম্মদ আলী হাসপাতালে বদলি করা হয়েছে।

মৃত্যুর এতোদিন পর তার বদলির আদেশে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেক চিকিৎসক।

গত ৬ জানুয়ারি সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহসিন বলেন, ডা. জীবেশ প্রামাণিক গত জানুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাকে নতুন করে কোনো হাসপাতালে বদলি করা হয়েছে কিনা, আমি জানি না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশটি এখনও আমাদের হাতে আসেনি।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, একজন চিকিৎসক যিনি করোনায় যুদ্ধ করে তার জীবন বিসর্জন দিয়েছেন, তাকে নতুন করে আবার আরেকটি হাসপাতালে বদলি করাটা বিস্ময়কর ব্যাপার। মন্ত্রণালয় যে কীভাবে কী করেছে, তা আমাদের মাথায় আসছে না। শুনেছি এভাবে চারজন মারা যাওয়া চিকিৎসককে সারাদেশের বিভিন্ন হাসপাতালে বদলি করা হয়েছে। এটা করোনায় মারা যাওয়া চিকিৎসকদের সঙ্গে এক ধরনের খামখেয়ালিপনা।

উল্লেখ্য, ডা. জীবেশ রাজশাহী মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী। তিনি ২২তম বিসিএস ক্যাডারের (স্বাস্থ্য) কর্মকর্তা ছিলেন।

সূত্র:news24bd.net


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD